অজিদের সতর্কবার্তা দিয়ে রাখলেন ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেট

চলতি বিশ্বকাপে আবারও একে অপরের মুখোমুখি হতে যাচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।আজ বার্মিংহামের এজবাস্টনে ফাইনালে যাওয়ার লক্ষ্যে আসরের দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামবে তারা।

তবে মাঠের এই লড়াই শুরু হওয়ার আগেই এই ম্যাচ নিয়ে অজিদের সতর্ক করে দিলেন ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেট।

বিশ্বকাপে শেষ চারবারের দেখায় একবারও অজিদের হারাতে পারেনি ইংলিশরা। এমনকি চলতি আসরের প্রথম রাউন্ডের ম্যাচেও আজিদের কাছে ৬৪ রানে হারতে হয়েছে স্বাগতিকদের।

তাই সেই হিসেবে বলা যায় এই ম্যাচের ফেবারিট দল অস্ট্রেলিয়া। কিন্তু সেটা মনে করেন না ইংল্যান্ড বোলার লিয়াম প্লাঙ্কেট। তার মতে, ইংল্যান্ড এখন আগের থেকে অনেক ভয়ঙ্কর দল।

সেমিফাইনাল ম্যাচের আগে প্লাঙ্কেট বলেন, ‘তারা আগে আমাদের হারিয়েছে কিন্তু তখন আমাদের মতো খেলোয়াড় ছিল না বলেই পেরেছে। আমাদের শেষ দলের সঙ্গে তুলনা করলে আমরা ভয়ংকর একটা দল। গত চার বছর ধরেই আমরা ভালো খেলে আসছি। এবং এখন র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে অবস্থান করছি। আমরা মনে করি, নিজেদের দিনে যেকোনো দলকে হারাতে পারি আমরা।’

খেলোয়াড় হিসেবে ক্যারিয়ারে নিজের শেষ বিশ্বকাপ খেলছেন প্লাঙ্কেট। ইংল্যান্ডের হয়ে তার অভিষেক হওয়ার সময়ের দলটার চেয়ে বর্তমান সময়ের দলটা অনেক ভালো। এমনটাই মনে করেন তিনি। এবং এই দলটা নিয়ে বিশ্বকাপ জেতার আশা করছেন এই পেইসার।

তিনি বলেন, ‘আগে দারুন সব খেলোয়াড় ছিল আমাদের কিন্তু তাতে আমার কোনোদিনও মনে হয়নি যে আমরা বিশ্বকাপ জিততে পারব। আবারো উত্তেজনাপূর্ণ এক অবস্থা তৈরী করেছি আমরা। আমি এমন দলে খেলেছি যেখানে আমরা কেউই জেতার আশা করতাম না। এই দল নিয়ে সমর্থকরা আশা করতে শুরু করছে আমরা ম্যাচ জিততে পারি এবং বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারি।