বাংলাদেশ ক্রিকেট টিম নিয়ে সমালোচনা করা হবে মুর্খতা!

নটিংহ্যামে বাংলাদেশ আর অস্ট্রেলিয়া ম্যাচে টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

শুরুতে অজি দুই অপেনার অনেক ভালো খেলেছে।তারা অনেক ভালো জুটি করতে পেরেছে।যদিও বাংলাদেশের দুর্দান্ত বোলাররা তখন কোনো কাজই আসছে না।
ততো টা খারাপ করে নি বাংলাদেশ।

ধরুন,১ম ৩০ ওভারে অস্ট্রেলিয়ার রান তেমন একটা ছিল না।বলতে গেলে পুরো ম্যাচটি তখন বাংলাদেশের নিয়ন্ত্রণে ছিল।

কিন্তু তখনি অজি ব্যাটসম্যানদের ঝড় শুরু হয় অর্থাৎ শেষ ২০ ওভারে তাদের রানের বন্যা বয়ে যায়।

আশা করি আপনারা সবাই জানেন যে,এই পিচটি হলো ব্যাটিং ক্রিজ।যেকোনো ব্যাটসম্যান যেকোনো মূহুর্তে খেলা উল্টে দিতে পারে।যা অজি ব্যাটসম্যানরা আজকে দেখিয়েছে।শুধু অস্ট্রেলিয়া নয় এই একই মাঠে আরো অনেক রেকর্ড রয়েছে।সাম্প্রতিক আগে এই অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ড ৪৮১ রানের ঋড় তুলে বিশ্বরেকর্ড করলো তারা।

এইবার বলুন বাংলাদেশ কোন জায়গা দিয়ে খারাপ বল করেছে?

আমার মতে,বাংলাদেশ অনেক ভালো বলই করেছে।হ্যা,কেউ কেউ বলেছে যদি রানটা ৩৫০ বা এর কাছাকাছি থাকতো তাহলে জয়টা আরো কাছে চলে আসতো নিশ্চিত!

কিন্তু কিছুই করার নেই,আমাদের অবশ্যই মনে রাখা উচিত বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াই করেছি অর্থাৎ এই মাঠ হিসেবে তারা আরো রান করতে পারতো।কিন্তু বাংলাদেশ বোলাররা তা করতে দেয় নি।

এবার আসি ব্যাটিং এর কথায়!
শুরুতেও বাংলাদেশ ব্যাটিং-এ ভালো করতে না পারলেও মিডল অর্ডারে সাকিব,মুশফিক,মাহমুদউল্লাহ জুটি ধরেছে।যদিও সাকিবের কাছে আজকেও বাংলার মানুষ তাকিয়ে ছিল কিন্তু আজকে তিনি বড় ধরণের ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন।কিন্তু আমার মতে,তিনি আজকেও কোনো খারাপ খেলেনি তার মাশুল দিয়েছে দুই ভায়রা মুশফিক ও মাহমুদউল্লাহ।

যদিও এই দুই ব্যাটসম্যান দর্শকদের মাঝে অনেক আশা-আকাঙ্ক্ষা দিয়েছিল। কিন্তু তারা দুইজন অনেক ভালো খেলেছে।এই দুইজন কঠোর লড়াই করেছে তাদের সাথে।কোনো দিক থেকে কম নয়।

অবশেষে ভাগ্যের চাকাটা উল্টে গিয়ে হেরেছে বাংলাদেশ।

অতএব,বাংলাদেশ বিশ্ব চ্যাম্পিয়নদের সাথে অনেক ভালো খেলেছে। এবার ব্যাটিং,বোলিং আর যাই বলুন না কেন বাংলাদেশ অনেক ভালো খেলেছে।

এখনও কি সমালোচনার কিছু দেখছেন?
হ্যাঁ,সমালোচনা করতে পারেন করুন তবে যুক্তি দিয়ে।

কেউ খেলা শেষে বিভিন্ন ধরনের বাজে মন্তব্য করে যাচ্ছেন।মন্তব্য করবেন ঠিক আছে খেলার পজিশন বুঝে করবেন তো?

তবে আমি একটা কথাই ভাববো,যারা এই বাংলাদেশ আর অস্ট্রেলিয়া ম্যাচে বাংলাদেশকে নিয়ে সমালোচনা করবে তারা মুর্খ,তারা খেলা বুঝে না।এর চেয়ে বেশি কিছু নয় তারা।

জয় বাংলা।
একদিন বিশ্বকাপ জয় হবেই হবে।
ইনশাআল্লাহ।